সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শনিবার, ৪ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারতে ৬ বাংলাদেশী গ্রেফতার

ভা’রতের পশ্চিমবঙ্গ প্রদেশের হুগলি জে’লায় অ’ভিযান চালিয়ে স’ন্দেহভাজন ছয় বাংলাদেশীকে গ্রে’প্তার করেছে পু’লিশ। শুক্রবার দিবাগত রাতে কলকাতার ব্যান্ডেলের গ্রিন পার্ক আবাসিক এলাকায় অ’ভিযান চালিয়ে তাদের গ্রে’প্তার করা হয় বলে জানিয়েছে হুগলি জে’লা পু’লিশ।

শনিবার ভা’রতীয় সংবাদমাধ্যম ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, হুগলির এক আবাসিক ভবন থেকে ছয় বাংলাদেশীকে গ্রে’প্তার করেছে পশ্চিমবঙ্গ পু’লিশ। এ সময় তাদের কাছ থেকে ভা’রতীয় আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড ও বাংলাদেশী মোবাইল কোম্পানির সিম পাওয়া যায়।

হুগলির চিনসুরাহ পু’লিশ বলেছে, ব্যান্ডেলের গ্রিন পার্ক এলাকার এক ভাড়াবাসায় থাকতেন ওই ছয় বাংলাদেশী। পু’লিশ ওই ভবনের মালিককে শনাক্ত করেছে। তিনি উত্তর ২৪ পরগনা জে’লার হালিশহর এলাকায় বসবাস করেন। গ্রে’প্তার বাংলাদেশীরা নারায়ণগঞ্জ জে’লার বাসিন্দা বলে জানানো হয়েছে পু’লিশের পক্ষ থেকে।

এ দিকে পশ্চিমবঙ্গের বাংলা দৈনিক আনন্দবাজার পত্রিকা বলছে, গ্রিন পার্কের যে বাসায় ওই বাংলাদেশীরা থাকতেন, সেটি আকাশ দাস নামে এক ভা’রতীয় মালিকের। আকাশ দাস কোনো চক্রের সাথে জ’ড়িত থাকতে পারেন বলে ধারণা করছেন দেশটির গোয়েন্দারা। তারা বলছেন, ওই চক্র বাংলাদেশের নাগরিকদের অনুপ্রবেশ করিয়ে ভা’রতীয় নাগরিকত্বের প্রমাণপত্র প্রস্তুত করে দেয়। ভোটার কার্ড দেখিয়ে পাসপোর্টও তৈরি করে ওই চক্র। তারপর পশ্চিম এশিয়ার কোনো দেশে পাঠিয়ে দেয়া হয় তাদের। এ জন্য জন্ম সনদপত্রেরও ব্যবস্থা করে দেন আকাশ।

পু’লিশি জিজ্ঞাসাবাদে গ্রে’প্তার ব্যক্তিরা জানিয়েছেন যে এর আগে আকাশের নেতৃত্বাধীন চক্র আরো কয়েকজন বাংলাদেশী নাগরিককে বিদেশে পাঠানোর ব্যবস্থা করেছে। প্রাথমিক ত’দন্তের পর ভা’রতীয় গোয়েন্দারা বলছে, কাজের জন্য বাংলাদেশী নাগরিকরা এই চক্রের কাছে আসেন। গ্রে’প্তার ছয় বাংলাদেশীকে শনিবার চিনশুরার স্থানীয় এক আ’দালতে তোলা হয়। তবে আ’দালত তাদের ব্যাপারে কী’ সিদ্ধান্ত দিয়েছে তা জানা যায়নি। তাছাড়া গ্রে’প্তার ব্যক্তিদের ছবি প্রকাশ করা হলেও তাদের নাম পরিচয়ও প্রকাশ করা হয়নি দেশটির সংবাদ মাধ্যমে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: